Monday 9 May 2016

কিভাবে খুব সহজে logo বা watermark add করবেন সকল YouTube Video এর জন্য?

Totana / / 0

আপনার কি YouTube Channel আছে? তাহলে দেখে নিন কিভাবে খুব সহজে logo বা watermark add করবেন সকল YouTube Video এর জন্য।

youtube-channel-logo-watermark-add

এটি YouTube নিয়ে একটি Tutorial. অনেকেই YouTube নিয়ে কাজ করছেন। কিন্তু সব চ্যানেল কিন্তু দেখতে প্রোফেশানাল হয় না। আজ আমি দেখাবো কিভাবে খুব সহজে Watermark add করবেন।
কিন্তু প্রশ্ন হল কেন আমি YouTube এ watermark ব্যবহার করব? YouTube Channel এ যারা কাজ করেন তারা খুব ভালো করে জানেন যে YouTube এ কত রকম Option আছে ব্যবহার করার জন্য। যা দিয়ে আপনি একটি চ্যানেল কে প্রোফেসনাল লুক দিতে পারবেন। তারই একটা পার্ট হল Watermark option. এটি use করলে চ্যানেল কে দেখতে খুব সুন্দর দেখায়। যেটি অনেকেই জানেন না। অনেকে কি করেন Photoshop এ একটি লোগো বানিয়ে ভিডিও এডিট এর সময় এটিকে অ্যাড করে দেন। যার ফলে প্রতিবার ভিডিও বানানোর সময় লোগো টিকে অ্যাড করতে, যেটা একটা সমস্যাও বটে। কিন্তু আপনি যদি একবার YouTube এ Watermark অ্যাড করে দেন সেটি Automatic সব ভিডিওতে কাজ করবে। বারবার Upload করতে হবে না।
How to add a logo watermark for all YouTube videos?


YouTube watermark এর সুবিধা হল এই যে, যখন কেউ আপনার ভিডিও টা দেখবে, সে ওই লোগো বা Watermark দেখে বুঝতে পারবে কে এর মালিক।
আর সবচেয়ে বড় সুবিধা হল কেউ যদি ওটার উপর মাউস নিয়ে যায়, তাহলে Watermark বা Logo টি তাকে Subscribe করতে বলবে। এর লোগো লাগানোর সবচেয়ে বেশি সুবিধা।
 Most of all it is looking a professional and beautiful.

0 comments:

Copy Protected by The Bangla Tutorials.